TikTok ভিডিও নির্মাতাদের জন্য বিশাল সুখবর। টিকটকারদের এবার ইনকাম বাড়বে বহুগুণ।

TikTok app

আসসালামু আলাইকুম, 

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ র রহমতে সবাই ভালো আছেন।

বন্ধুরা আপনাদের যাদের TikTok একাউন্ট আছে তাদের  ইনকাম বাড়ানো সম্পর্কে বিশাল একটা সুখবর আছে। বিস্তারিত জানতে আজকের এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। 

আর যাদের টিকটক একাউন্ট নেই, তারা একাউন্ট খোলার জন্য এই লিংকে ক্লিক করুন। 

লিংক

বর্তমানে অনলাইন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হচ্ছে TikTok। সোশ্যাল মিডিয়ার মাধ্যমের যতগুলো অ্যাপস আছে তার মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত হচ্ছে TikTok Apps। দিন দিন এই চীনা সাইটটির ব্যবহারকারীর সংখ্যাও বাড়ছে। কিশোর-কিশোরীসহ সব বয়সী মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে TikTok। তাই TikTok ব্যবহারকারীদের আয় বৃদ্ধি করার জন্য TikTok এ বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে ভিডিও নির্মাতাদের টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে TikTok কোম্পানি।

হাজার হাজার মানুষ TikTok থেকে মাসে লাখ লাখ টাকা আয় করছে। বিশ্বের প্রায় সব দেশেই এই অ্যাপটির ব্যবহারকারী রয়েছে। ছোট আকারের ভিডিও তৈরি ও বিনিময়ে ইনকাম করার সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে টিকটক। তবে এখন টিকটকে আয় করা যাবে আরও বেশি। বাড়ছে ভিডিওর সময়ও।

🔵 যেভাবে আয় হবে Tiktok থেকে:

TikTok মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের ছোট ছোট ভিডিও তৈরি করতে দেয়, যার বিনিময়ে তাদেরকে অর্থ দেয়া হয়। বর্তমানে টিকটকে ভিডিও তৈরি করা যায় সর্বোচ্চ ৩ মিনিট। প্রথম দিকে টিকটক এর ভিডিও ধারণের সময় ৬০ সেকেন্ড ছিল। এরপর ৬০ সেকেন্ড এর পরিবর্তে তা ৩ মিনিট করা হয়। ৩ মিনিটের ভিডিও ব্যাপকভাবে জনপ্রিয়তা পাওয়ার পর আবারও সময় বাড়ানোর জন্য গত বছরের আগস্ট মাস থেকে ভিডিও ধারণের সময় ৫ মিনিট করতে উদ্যোগ নিয়েছিলো সাইটটি। তবে এই ফিচারটি উন্মুক্ত করার আগেই আবার ভিডিও ধারণের সময় সর্বোচ্চ ১০ মিনিট করার উদ্যোগ নিয়েছে টিকটক কর্তৃপক্ষ। 

TikTok এ যারা ভিডিও আপলোড করেন তাদের ভিডিওতে বিজ্ঞাপন দেখানো হবে। আর ভিডিওর আকার বড় হলে আয়ের পরিমাণ বাড়বে এই বিজ্ঞাপন থেকে। কারণ ভিডিওর আকার বড় হলে বিজ্ঞাপন দেখানো যাবে অনেক বেশি।

বিজ্ঞাপনী আয়ের এই অংশ থেকে ভিডিও নির্মাতাদেরও অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিকটক। এ জন্য "TikTok Pulse" নামের অ্যাড রেভিনিউ শেয়ার (Ad Revenue Share) প্রোগ্রাম চালু করতে যাচ্ছে টিকটক কর্তৃপক্ষ। "টিকটক পালস" প্রোগ্রামের আওতায় বিজ্ঞাপনটি ভিডিওর নির্দিষ্ট একটি স্থানে দেখানো হবে এবং স্থানটিও সিলেক্ট করে দেবে টিকটক কোম্পানি।

নতুন এই উদ্যোগের আওতায় ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আয়ের অর্ধেকই ভিডিও নির্মাতাদের দেবে টিকটক কোম্পানি। ফলে টিকটকে ভিডিও নির্মাতাদের বর্তমানের তুলনায় বেশি আয় হবে। তবে সব ভিডিও নির্মাতারা এই আয়ের পাবে না। শুধুমাত্র যার এক লাখ সাবস্ক্রাইবার আছে, এমন ভিডিও নির্মাতারাই এই সুযোগের আওতাধীন হবেন।

ইউটিউব বা ফেসবুকের ভিডিওর মতো বিজ্ঞাপনী আয়ের অংশ টিকটক কর্তৃপক্ষ ভিডিও নির্মাতাদের না দেওয়ার কারণে দীর্ঘদিন ধরেই তারা সমালোচিত হচ্ছে। এজন্যই টিকটক কর্তৃপক্ষ ভিডিও নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনী আয়ের অংশ ভাগাভাগি করার উদ্যোগ নিয়েছে। এতে করে টিকটকার দের ইনকাম বহু গুনে বেড়ে যাবে।

🔵 কিশোর–কিশোরীদের সুরক্ষা নিশ্চিতে নতুন বিধিনিষেধঃ

বিভিন্ন ভিডিওতে অশ্লীল কনটেন্ট থাকার কারণে সেগুলো কিশোর–কিশোরীদের জন্য মারাত্মক হুমকিসরূপ হয়ে দাড়িয়েছে। তাই বিভিন্ন মহলের চাপের মুখে পড়ে অল্প বয়সীদের সুরক্ষার জন্য বয়সভিত্তিক বেশ কিছু বিধিনিষেধও নিয়ে এসেছে টিকটক।

নতুন এ নিয়মে টিকটক কর্তৃপক্ষ বয়স বুঝে ব্যবহারকারীদের ভিডিও শো করাবে। এ জন্য ভিডিওতে থাকা বিভিন্ন কনটেন্ট পর্যালোচনার উদ্যোগ নিয়েছে টিকটক অ্যাপের কর্তৃপক্ষ।

এ বিষয়ে টিকটকের গ্লোবাল ইস্যু পলিসি বিভাগের প্রধান ট্রেসি এলিজাবেথ জানান, "যখন এ পদ্ধতি পুরোপুরি রূপে চালু হবে, তখন প্রাপ্ত বয়সীদের জন্য তৈরি কনটেন্টগুলো কিশোর–কিশোরীদের জন্য সহজলভ্য হবে না। তবে যেসব ভিডিওতে অশ্লীলতার পরিমাণ কম থাকবে সেগুলো ইচ্ছা করলে দেখার সুযোগ পাবে।"

আজ এ পর্যন্ত। 

আর আজকের এই আর্টিকেলটি সম্পর্কে আপনাদের যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং এই পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

সবাই ভালো, সুস্থ ও সুন্দর থাকবেন। 

আল্লাহ হাফেজ।

Post a Comment

0 Comments