টেলিগ্রাম থেকে ইনকাম করার জনপ্রিয় এবং সেরা কয়েকটি উপায় ২০২২।।।

টেলিগ্রাম থেকে ইনকাম


আসসালামু আলাইকুম। 

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। 

বন্ধুরা, আমি আমার আগের পোস্টে বলেছিলাম কিভাবে একটি টেলিগ্রাম কি এবং টেলিগ্রাম একাউন্ট খোলার সঠিক নিয়ম। আর্টিকেলটি পড়ার জন্য এখানে ক্লিক করুন। 

আর আজকে আমার এই পোস্টটি সাজিয়েছি কিভাবে আপনারা একটি টেলিগ্রাম একাউন্ট খোলার পর এখান থেকে ইনকাম করতে পারবেন সেই বিষয়ের উপর।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে টেলিগ্রাম সুপরিচিত ও জনপ্রিয় এবং এর ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। তাই টেলিগ্রাম এখন আমাদের পছন্দের যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে এবং এটি যেকোনো সময় ও যেকোনো জায়গায় আমাদের বন্ধুদের সাথে যোগাযোগের সুযোগ দেয়। আর সেই সাথে ফেসবুক, ম্যাসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ এগুলির মধ্যে সর্বাধিক বিখ্যাত একটি অ্যাপ্লিকেশন হলো টেলিগ্রাম এপস।

🔵 টেলিগ্রাম কিঃ

টেলিগ্রাম হল বর্তমান সময়ের মেসেজিং অ্যাপসগুলোর মধ্যে অন্যতম । টেলিগ্রাম ব্যবহার করে আপনি ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মত কলিং, ছবি, মেসেজ, ভিডিও ডকুমেন্ট, ফাইল শেয়ার, যে কোনো ভিডিও মুভি শেয়ার ইত্যাদি কাজ করতে পারবেন ।

এটি হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ম্যাসেঞ্জারের মতো ইন্টারনেটে কাজ করার একটি ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশন। টেলিগ্রাম অন্যান্য ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনগুলোর তুলোনার বেশি সিকিউরিটি দেয়, ফলে আপনি কারো সাথে চ্যাট করলে আপনার মেসেজে কেউই পড়তে পারবে না বা দেখতে পারবে না।

এছাড়াও টেলিগ্রাম কে আপনি গুগল ড্রাইভ এর মত ব্যবহার করতে পারবেন। যেমন ধরুন, আপনার কোনো দরকারি ছবি, ভিডিও, ডকুমেন্ট যদি আপনি আপনার টেলিগ্রাম ক্লাউড স্টোরেজ এ আপলোড করেন তাহলে আপনার আপলোড করা ছবি, ভিডিও যেখানে খুশি সেখান থেকে আপনার টেলিগ্রাম একাউন্ট লগইন করে আপনার টেলিগ্রাম এর ক্লাউড স্টোরেজ এ রাখা ডকুমেন্টস একসেস করতে পারবেন। 

🔵 টেলিগ্রাম থেকে ইনকাম করবেন যেভাবেঃ

👉 টেলিগ্রাম থেকে Income করার জন্য প্রথমে আপনাকে একটি টেলিগ্রাম একাউন্ট খুলতে হবে এবং আপনার একটি telegram channel / group থাকতে হবে।

👉 আর আপনার channel / group এর মধ্যে কমপক্ষে ৫০০০ members / followers থাকতে হবে। আপনার channel এ যত বেশি member থাকবে, আপনার ইনকামও তত বেশি হবে।

👉 তাই, আপনাকে প্রথমে ভাবতে হবে কিভাবে আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে অধিক পরিমাণে members / followers বানাতে পারবেন।

👉 একবার যদি আপনার চ্যানেলে প্রচুর পরিমানে followers হয়ে যায় আপনি কেবল তখনই এখান থেকে ইনকাম করার কথা ভাবতে পারবেন।

🔵 টেলিগ্রাম চ্যানেল তৈরি করবেন যেভাবেঃ

👉 বন্ধুরা, প্রথমে আপনার মোবাইল ফোন থেকে Telegram app টি ডাউনলোড করুন। ডাউনলোড করার জন্য ক্লিক করুন-

Download

👉এবার apps টি ওপেন করে আপনার মোবাইল নাম্বার দিয়ে একটি telegram account তৈরি করুন।

🟡🟡 কিভাবে সঠিকভাবে একটি টেলিগ্রাম একাউন্ট তৈরি করবেন সেটা জানতে এখানে ক্লিক করুন। 

👉 একাউন্ট তৈরি কমপ্লিট হয়ে গেলে এবার আপনি একটি channel বা group তৈরি করতে পারবেন।

👉 Channel বানানোর আগে আপনাকে অবশ্যই ভেবে নিতে হবে যে আপনি কোন বিষয়ে উপর ভিত্তি করে চ্যানেল তৈরি করবেন। 

👉 আপনি যাতে তাড়াতাড়ি followers পেতে পারেন সেজন্য একটি আকর্ষণীয় channel topic সিলেক্ট করুন। আপনাকে এমন একটি নাম সিলেক্ট করতে হবে যাতে করে আপনার চ্যানেলের নাম দেখে সবাই আপনার চ্যানেলের প্রতি আকৃষ্ট হয়ে আপনার channel এ জয়েন করে।

👉 এবার telegram app এর option icon এ ক্লিক করুন। নিচের ছবিটি দেখে নিন- 

টেলিগ্রাম চ্যানেল


👉 তারপর আপনারা "new channel" নামের একটি অপশন দেখতে পাবেন। এখানে ক্লিক করুন এবং Channel Name এর জায়গায় আপনার নাম এবং Description এর জায়গায় আপনার চ্যানেল সম্পর্কে ছোট্ট একটি বর্ণনা দিয়ে দিন।

টেলিগ্রাম চ্যানেল

টেলিগ্রাম চ্যানেল


👉 এবার উপরের টিক চিহ্নে ক্লিক করুন। উপরের ছবিটি দেখে নিন।

👉 ব্যস, আপনার টেলিগ্রাম channel খোলা হয়ে গেছে। এবার আপনার channel এর বিষয়ের সাথে জড়িত এমন content প্রত্যেকদিন পাবলিশ করতে থাকুন। আপনি যদি প্রতিদিন কনটেন্ট পাবলিশ করতে থাকেন তাহলে আপনার চ্যানেলে খুব তাড়াতাড়ি member বাড়তে থাকবে।

🔵 Telegram থেকে ইনকাম করার জন্য আপনি নিচের এই জনপ্রিয় মাধ্যমগুলো ব্যবহার করতে পারেনঃ

⏭️ বিভিন্ন ধরনের Airdrop এ Join এবং বিভিন্ন ধরনের Telegram Bot এ Join করে আপনি টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম করতে পারেন। 

এছাড়াও রয়েছেঃ

Affiliate marketing, 

URL shortener websites,

Paid promotion,

Referral income. 

তাহলে চলুন এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেইঃ

👉 বিভিন্ন ধরনের Airdrop এ Join এবং বিভিন্ন ধরনের Telegram Bot এ Join করে ইনকামঃ

Airdrop ও Telegram Bot এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের টোকেন বা কয়েন মার্কেটে চালু করার সময় কিছু টোকেন ফ্রিতে দিয়ে থাকে বিনিময়ে তাদের দেয়া কিছু টাস্ক কমপ্লিট করতে হয়, এমন প্রক্রিয়াকে। এসব প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের জন্য এই সব প্রোগ্রাম চালু করে থাকে। যারা তাদের শর্ত অনুযায়ী এসব প্রোগ্রামে জয়েন করে তাদের ফ্রিতে কিছু টোকেন বা কয়েন দেয়া হয়। উক্ত কয়েন বিভিন্ন Exchange সাইট থেকে Dollar বা BTC তে Convert করে আপনি আপনার Binance Account, Trust Wallet, Metamask Wallet, Coinbase Account বা Bank Acount এ ট্রান্সফার করতে পারবেন। আর এসব exchange সাইট থেকে আপনার টাকা বিকাশ বা রকেটে নিতে পারবেন।

এয়ারড্রপ থেকে আয় করার জন্য আপনাকে বিশেষ কিছু করতে হবে না। এয়ারড্রপ থেকে আয় করার জন্য আপনাকে  নতুন নতুন সব এয়ারড্রপ এ জয়েন করে টোকেন সংগ্রহ করতে হবে। এরপরে সেই টোকেন যখন বিভিন্ন Crypto Exchanger এ লিস্টেড হবে তখন আপনি সেই টোকেন সেল করে টাকা আয় করতে পারবেন।

Airdrop এ কাজ করতে হলে নিচের একাউন্টগুলো আপনার অবশ্যই থাকা লাগবে-

Telegram Account,

Facebook Account,

Twitter Account,

Instagram Account,

Reddit Account,

Linkdin Account,

Medium Account,

Discord Account,

Youtube Account,

BSC Wallet (Trust Wallet/Metamask Wallet).

উপরের সবগুলো একাউন্ট খুলে Username Set করে নিন। এসব একাউন্ট খোলা খুবই সহজ, Setting এ গেলেই Username এর অপশন পাবেন, সব Username গুলো অবশ্যই মনে রাখবেন বা নোট করে রাখবেন। আর সব একাউন্টের Username এক দেওয়াই ভালো, যেমন- nahidsultana123 এটা আমার একাউন্টগুলোর Username, আপনারা আপনাদের মতো করে একটি Username দিয়ে দিবেন।

👉 Affiliate marketing করে ইনকামঃ

Telegram থেকে টাকা আয় করার উপায়গুলোর মধ্যে লাভজনক একটি উপায় হলো Affiliate marketing.

ইন্টারনেট জগতে বিভিন্ন রকমের product বিক্রি করা হাজার হাজার e-commerce website আছে।

আপনি যদি e-commerce ওয়েবসাইটগুলোতে একজন affiliate হিসেবে registration করে থাকেন, তাহলে e-commerce ওয়েবসাইটগুলোর থেকে প্রত্যেকটি প্রোডাক্ট এর আপনাকে একটি আলাদা affiliate link দেওয়া হবে।

এবার যদি আপনি এসব product এর affiliate link গুলো আপনার telegram চ্যানেলে শেয়ার করেন,

তাহলে আপনার চ্যানেলের মেম্বাররা সেই affiliate link এর মাধ্যমে প্রোডাক্টগুলো কিনে নেওয়ার সুযোগ পাবে এবং সেই e-commerce company এর পক্ষ থেকে product টি বিক্রি করে দেয়ার জন্য আপনাকে কিছু টাকা commission হিসেবে দেওয়া হয়।

এভাবে  অনলাইন e-commerce website গুলোর প্রোডাক্ট বিক্রি করিয়ে commission income করার প্রক্রিয়াকেই বলা হয় affiliate marketing.

আপনি নিচে দেওয়া এইসব ই-কমার্স সাইট গুলো ব্যবহার করতে পারেনঃ

Daraz,

eBay, 

Amazon,

Flipkart,

Bikroy.com

Sahoj affiliate.

এছাড়াও আরো অনেক ধরণের ই-কমার্স সাইট রয়েছে সেগুলোও আপনারা ব্যবহার করতে পারেন।

👉 URL shortener websites থেকে ইনকামঃ

ইন্টারনেট জগতে আরো অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে থেকে আপনারা যেকোনো URL address short করে নিতে পারবেন। যখন এই website গুলোর মাধ্যমে URL link গুলো short করা হয়, তখন সেই URL link গুলোর মধ্যে কিছু বিজ্ঞাপন বা ads শো করা হয়।

যার ফলে short করা content গুলোর URL link address এ ক্লিক করা হলে, original content গুলো দেখানোর আগেই user কে কিছু বিজ্ঞাপন দেখানো হয়। এর ফলে আপনাকে টাকা প্রদান করা হয়।

আপনি URL shortener ওয়েবসাইটগুলোর মাধ্যমে URL address গুলো short করে আপনার telegram channel শেয়ার করতে পারেন। যখন আপনার channel এর member রা সেই link গুলো ওপেন করবে, তখন অরিজিনাল কনটেন্ট দেখানোর আগেই তাদেরকে কিছু বিজ্ঞাপন দেখানো হবে, আর যার ফলে আপনি টাকা পাবেন।

👉 Paid Promotion করে ইনকামঃ

আপনার telegram channel এ যদি হাজার হাজার followers বা members থাকে, তাহলে paid promotion এর মাধ্যমে আপনি প্রচুর পরিমানে ইনকাম করতে পারবেন।

কেননা, আজকের যেকোনো business, product, service, video বা blog প্রত্যেকেই নিজের নিজের মার্কেটিং ইন্টারনেটে করতে চান।

যদি দেখে আপনার চ্যানেলে অনেক মেম্বার রয়েছে তাহলে অনেকেই আপনাকে মোটা অংকের টাকা দিয়ে তাদের product বা business এর promotion আপনার চ্যানেলে করাতে চাইবে।

তবে paid promotion এর জন্য আপনাকে client খুজতে হবে, এরজন্য আপনি বিভিন্ন Facebook page এ গিয়ে client খুঁজতে পারেন।

👉 Referral income: 

প্লে-স্টোরে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলোর রেফার করলে আমাদের টাকা দেওয়া হয়। আপনার টেলিগ্রাম চ্যানেলে যদি প্রচুর পরিমানে মেম্বার থাকে আর আপনি যদি এরকম refer করার বদলে টাকা দেওয়া apps গুলোতে register করে আপনার referral link আপনার টেলিগ্রাম চ্যানেলে শেয়ার করেন আর আপনার মেম্বাররা যদি অ্যাপসগুলো ইন্সটল করে বা নির্ধারিত কাজগুলো করে। তখনই আপনি সেই app এর account এ আপনার referral income পেয়ে যাবেন।

তো বন্ধুরা, আজ এ পর্যন্ত। 

আমার এই পোস্টটি যদি আপনাদের কাছে ভাল লাগে তবে পোস্টটি আপনার বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন, আর যদি আপনাদের টেলিগ্রামে আয় করার ক্ষেত্রে আমাদের কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আর নতুন নতুন আপডেট পেতে সর্বদা আমার এই সাইটটি ভিজিট করুন। 

সবাই ভালো, সুস্থ ও সুন্দর থাকবেন। আল্লাহ হাফেজ।

Post a Comment

0 Comments