২০২২ সালে অনলাইনে আয় করার নিশ্চিত উপায়। ১০০% আয় হবে এবং সেটা ১০০% গ‌্যারান্টি।

 

অনলাইন ইনকাম

আসসালামু আলাইকুম

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ রহমতে সবাই ভালো আছেন।

আজ আমি আপনারদের বলব আপনার মোবাইল বা পিসি দিয়েই ঘরে বসে ইনকাম করার কিছু উপায় সম্পর্কে।

তাহলে চলুন জেনে নেই অনলাইনে ইনকাম করার উপায়:

🔵 ইউটিউব থেকে ইনকাম:

 অনলাইনে ঘরে বসে ইনকাম করার সবচেয়ে সহজ ও বিশ্বাসযোগ্য সাইট হলো ইউটিউব। YouTube হচ্ছে ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে অন‌্যতম। প্রতিদিন কোটি কোটি মানুষ ইউটিউব ব্যবহার করেন। আপনার যদি একটি এন্ড্রোয়েড ফোন বা একটি ল‌্যাপটপ থেকে থাকে তাহলে আপনি এই ইউটিউব থেকে সামান‌্য সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়েই মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউবে ইনকাম করতে হলে আপনাকে প্রথমে একটি চ‌্যানেল খুলতে হবে। এবার আপনার মনে হতে পারে শুধুমাত্র চ‌্যালেন খুললেই হবে। কোন বিষয় নিয়ে ভিডিও বানাবো। 

প্রথমে আপনি ভাবুন যে আপনি কোন বিষয়ে ভালো বোঝেন। কারন প্রতিটি মানুষের মধ‌্যেই খুব ভালো ভালে প্রতিভা লুকিয়ে থাকে। দেখবেন আপনার কোনো না কোনো বিষয়ের উপর দক্ষতা আছেই। আপনার যে বিষয় সম্পর্কে খুব ভালো জ্ঞান ও ধারণা আছে এবং যে বিষয় আপনি খুব ভালোভাবে পারেন সেই বিষয় নিয়ে ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড দিতে পারেন। যেমন - আপনার খেলাধুলা সমন্ধে খুব ভালো জ্ঞান আছে বা আপনি ভালো রান্না করতে পারেন বা আপনি সেলাই ও সাজগোজ ভালো জানেন বা টেকনোলজির বিভিন্ন বিষয়ে আপনার অভিজ্ঞতা আছে অথবা এরকম আরো অনেক বিষয় যা আপনি খুব ভালো পারেন। তো বন্ধুরা আর কোনো চিন্তা ভাবনা না করে আপনার এই দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই বিষয় সম্পর্কিত ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড দিতে পারেন।

আপনি যে বিষয়ে ভিডিও বানাবেন সে বিষয়ে খুব ভালো ভিডিও ক্যাপচার তৈরি করতে হবে। আপনার চ্যানেলে আপলোড করা ভিডিও বিভিন্ন সোস্যাল মিডিয়ায় শেয়ার করে আপনার ভিডিওর ভিউজ বাড়াতে হবে।

কিন্তু মনে রাখবেন কারও ভিডিও নকল করে ভিডিও তৈরি করা করবেন না। এতে কিন্তু হিতে বিপরীত হবে। কারন অবৈধ্য উপায়ে কোনোভাবেই উন্নতি করা যায়না।

ইউটিউব থেকে যে কোন বয়সের লোকই খুবই সহজে ইনকাম করতে পারে। ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনি ভাল মানের ভিডিও YouTube আপলোড করতে থাকুন। যখন আপনার ইউটিউব চ্যানেল জনপ্রিয় হবে এবং প্রতিদিন হাজার হাজার মানুষ আপনার ভিডিতে ভিউজ করবে, তখন আপনি ইউটিউবের সকল শর্ত মেনে চ্যানেল মনিটাইজেশনের জন‌্য আবেদন করবেন আর আপনার চ‌্যানেলে মনিটাইজেশন যখন চালু হলে আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের এড শো করবে, কেউ যদি আপনার ভিডিওতে দেখানো এডে ক্লিক করে তাহলে আপনি টাকা পাবেন।

🔵 ব্লগিং করে ইনকাম:

 অনলাইনে ঘরে বসে ইনকাম করার আর একটি সহজ ও বিশ্বাসযোগ্য পথ হলো ব্লগিং করে ইকাম করা। আপনার যদি একটি এন্ড্রোয়েড ফোন বা একটি ল‌্যাপটপ থেকে থাকে তাহলে আপনি Blogger.com অথবা Wardpress.com এ একাউন্ট করে ব্লগিং শুরু করতে পারেন।

ব্লগারে আপনি ফ্রিতে সাইট খুলে ব্লগ লিখে ইনকাম করতে পারেন। অপরদিকে ওয়ার্ডপ্রেসে আপনার কিছুটাকা খরচ করতে হবে। এখান থেকেও সামান‌্য সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়েই মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। শুধু আপনাকে একটু কষ্ট করতে হবে ধৈর্য্য ধরতে হবে। একটু ধৈর্য্য ধরলেই আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন ব্লগিং করে

আপনার শুধু ব্লগ সাইট তৈরী করলেই হবে না। এখানে আপনার নিয়মিত কাজ করতে করতে হবে । নিয়মিত আর্টিকেল লিখতে হবে এবং পোস্ট করতে হবে। আপনার যে বিষয়ে প্রচুর পরিমানে জ্ঞান আছে, আপনি সেই বিষয় নিয়েই লিখবেন। আপনাকে প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হবে কিন্তু আপনি নিরাশ হবেন না এবং ধৈর্য হারাবেন না ।

প্রতিদিন নতুন নতুন এবং ইউনিক আর্টিকেল লিখে যান। একসময় দেখবেন আপনার সাইটে প্রচুর ভিজিটর চলে আসবে। আর যখন দেখবেন আপনার সাইটে বেশি বেশি ভিজিটর আসতেছে তখন আপনি আপনার সাইটের জন‌্য এডসেন্স এ আবেদন করবেন। এডসেন্স এ অনুমোদন পেলে আপনার সাইটে এড শো করবে আর ইউটিউবের এডের মত আপনার সাইটের এডে যদি কেউ ক্লিক করে তবে আপনি টাকা পাবেন।

আপনার এডসেন্স একাউন্টে যখন ১০০ ডলার জমা হবে তখন আপনি ব্যাংকের মাধ্যমে টাকা উঠাতে পারবেন।

 🔵 এফিলিয়েট মার্কেটিং ইনকাম:

আপনি চাইলে ঘরে বসে অনলাইন থেকে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন জনপ্রিয় কিছু এফিলিয়েট প্লাটর্ফম Amazon, Daraz, Click-bank, E-buy, Shopify Affiliate Program, CJ Affiliate.

অনলাইনে অন্যের প্রোডাক্ট বিক্রি করে কমিশন পাওয়ার মাধ্যমে আয় করা কে এফিলিয়েট মার্কেটিং বলে। আপনি যদি অনলাইনে বেশি টাকা ইনকাম করতে চান এবং অধিক পরিশ্রমী আর ধৈর্য্যশীল মানুষ হন, তাহলে এফিলিয়েট মার্কেটিং করে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

এখন আপনার মনে হতে পারে যে, কিভাবে কোন একটি কোম্পানির প্রোডাক্ট আপনার হাতে পারে এবং কিভাব তা সেল করবেন?  এর  উত্তর হলো-  তারা আপনাকে কোন প্রোডাক্ট দেবে না। তারা আপনাকে দিবে সেটা হল প্রোডাক্টের একটি লিংক।

 আপনি এই লিংক বিভিন্ন সোস্যাল মিডিয়া বা অনলাইনে লিংকটি শেয়ার করবেন।

আর আপনার শেয়ার করা লিংক থেকে যদি কেউ সেব প্রোডাক্ট কেনে তবেই আপনার কমিশন আপনি পেয়ে যাবেন  এভাবে যত বেশী মানুষ আপনার লিংক থেকে প্রডাক্ট কিনবে ততো বেশী কমিশন আপনি পাবেন

আরো পরুন ঃ-

🔵 ভিডিও দেখে অনলাইনে ইনকাম:

ভিডিও দেখে অনলাইন ইনকাম করার বিষয়টি হয়ত অনেকেই জানেন না। বর্তমানে এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে আপনাকে প্রতিদিন ভিডিও দেখার জন্য পেমেন্ট করা হয়। কিন্তু অনলাইনে ভিডিও দেখে ইনকাম করার মতো স্ক্যাম বা ভূয়া সাইটও রয়েছে।

অনলাইনে কখনই কোনো সাইট আপনাকে ভিডিও দেখে খুব বেশি পেমেন্ট করবে না। অনেক অনেক সাইট আছে যেখানে আপনি ভিডিও দেখে মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

🔵 আর্টিকেল লিখে ইনকাম:

 বর্তমানে ফ্রিলান্সিং সেক্টরে আর্টিকেল রইটারের জনপ্রিয়তা অনেক বেশি। আপনি যদি ভালো লিখতে পারেন এবং লেখক হিসেবে দক্ষ হয়ে থাকেন এবং প্রফেশনাল মানের রাইটার হন তাহলে আপনি আপনার মোবাইল বা পিসি দিয়েই ঘরে বসে আর্টিকেল রাইটিং করে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

 আপনি বিভিন্ন মার্কেটপ্লেসে আর্টিকেল লিখে আয় করতে পারেন। বর্তমানে Freelancer, Upwork, Articlewrither, hirewriter সহ আরো অনেক মার্কেটপ্লেস রয়েছে। এই মার্কেটপ্লেসগুলোতে প্রথমে অর্ডার পাওয়াটা খুবই কষ্টকর ব্যাপার।  কিন্তু যখন আপনি মার্কেটপ্লেস থেকে কিছু অর্ডার সরবরাহ করবেন এবং ভালো করে কাজের ডেলিভারি দিবেন তখন আপনার কাজের অর্ডার এমনিতেই পেয়ে যাবেন।

মজার ব্যাপার হলো আপনি এই সকল সাইটে আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়েই ঘরে বসে আয় করতে পারবেন

🔵 ফেসবুক থেকে ইনকাম:

আমরা কত সময় নষ্ট করি ফেসবুকে বন্ধুদের সাথে চ্যাটিং করে, ভিডিও দেখে, অযথা নিউজফিট স্ক্রল করে। কিন্তু আমরা যদি একটু সচেতন হই এবং একটু কষ্ট করি তাহলে এই ফেসুবক থেকেই ভালোপরিমান টাকা ইনকাম করতে পারি। চলুন জেনে নিই কিভাবে ফেসবুক থেকে ঘরে বসে টাকা ইনকাম করা যায়।

ফেসবুকে ভিডিও আপলোড করে বা লাইভ ভিডিও করে টাকা ইনকাম করা যায় ফেসবুকের এডব্রেকস সুবিধার মাধমে আপনি আপনার ভিডিও থেকে টাকা ইনকাম করতে পারবনে। আপনার অপলোড করা ভিডিওতে ফেসবুক বিভিন্ন কোম্পানির এড বসাবে আর সেই এডে যদি কেউ ক্লিক করে তবে আপনি সেই অ্যাড থেকে আয়ের কিছু অংশ পাবেন।

ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং করেও ইনকাম করা যায়। এফিলিযেট মার্কেটিং সমন্ধে আমরা আগেই জেনেছি নতুন করে বোঝানোর কিছু নেই। আপনি অন্যের পন্য আপনার ফেসবুক আইডির মাধ্যমে প্রচার করবেন আপনার প্রচারের মাধ্যমে যদি কেউ পন্য কেনে তবে সেই পন্য থেকে আপনি নির্দিষ্ট কমিশন পাবেন।

আপনি ফেসবুকে বিভিন্ন ওয়েব সাইটের শর্ট লিংক শেয়ার করে ইনকাম করতে পারবেন। মনে করুন আপনি একটি ডাউনলোড লিংক শেয়ার করতে চাচ্ছেন, এখন আপনি লিংকটা শর্ট লিংক করার ওয়েব সাইটের মাধ্যমে শর্ট করে আপনি আপানার ফেসবুকে আইডিতে প্রচার করলেন এতে করে আপনার লিংকে ক্লিক করে যদি কেউ ডাউনলোড করে তবে আপনি নির্দিষ্ট কিছু টাকা পাবেন  

🔵 অনলাইনে Teaching করে ইনকাম:

আমাদের আসে পাশে এমন অনেক মানুষ আছে যারা বাড়ি বাড়ি গিয়ে অথবা কোনো কোচিং সেন্টার খুলে সেখানে পড়াচ্ছেন। এভাবে পড়িয়ে মাসে অনেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত আয় করে থাকেন। কিন্তু এভাবে বাসায় গিয়ে গিয়ে পড়ানোর ক্ষেত্রে অনেক সময় এবং অর্থ যাতায়াতেই চলে যায়। আর এই করোনার মুহূর্তে সেটাও সম্ভব হচ্ছেনা।

আপনি যদি ভালো পড়াতে পারেন তাহলে আপনি চাইলেই ঘরে বসেই অনলাইনে ছাত্রদের পড়িয়ে অনেক বেশি টাকা আয় করতে পারেন। আপনি জেনে অবাক হবেন যে বর্তমানে বিশ্বে ৫০ শতাংশ শিক্ষকই অনলাইনে পড়িয়ে ইনকাম করছেন।

🔵 অ‌্যান্ড্রোয়েড এপস থেকে ইনকাম:

বন্ধুরা, আপনি হয়ত জানেন যে Android Apps থেকেও ইনকাম করা যায়। গুগল প্লে স্টোরে এমন অনেক এপস আছে যেগুলা ডাউনলোড করে আপনি ঘরে বসে ইনকাম করতে পারবেন তবে শুধু ডাউনলোড করলেই হবে না এপসগুলো ডাউনলোড করার পর অনেক রকম কাজ করতে হয় যেমন, এপস ডাউনলোড করা, রেফার করা, ভিডিও দেখা ইত্যাদি এই কাজ গুলি করার বিনিময়ে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

জনপ্রিয় কিছু অনলাইনে ইনকাম করার এপস:

 Meesho, Google’s Opinion Rewards, Picxele, Make Money - Free Cash App, Fra App, Foap App – sell your photos, Perk App etc.

🔵 অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম:

আপনার যদি ছবি তোলার শখ থাকে বা আপনি যদি ফটোগ্রাফার হন তাহলে আপনিও ঘরে বসেই আপনার মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবি অনলাইনে বিক্রি করে ইনকাম করতে পারেন আপনি আশে-পাশের প্রকৃতি, স্থান, মানুষ, জিনিস, খাবার, সহ যে কোন কিছুর ভাল ছবি তুলে সেগুলো অনলাইনে বিক্রি করতে পারেন। এতে আপনি ঘরে বসেই মাসে ২০০ / ৩০০ ডলার বা তার বেশী  ইনকাম করে ঘরে বসেই

 🔵 পিটিসি সাইট থেকে ইনকাম:

 পিটিসি হল এমন ধরেন ওয়েবসাইট যেখানে বিভিন্ন এড দেখলে টাকা দেয়। পিটিসি এর পূর্ণ রূপ পেইড টু ক্লিক। পিটিসি সাইটে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন প্রোডাক্টের প্রোমোশন বা তাদের ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য বিজ্ঞাপন দিয়ে থাকে। আর আপনি নিয়মিতভাবে নির্দিষ্ট অ্যাড বা বিজ্ঞাপন দেখে পিটিসি সাইট থেকে আয় করতে পারেন। কাজ শুরুর আগে রেজিষ্ট্রেশন করতে হয়। তবে পিটিসি সাইটগুলো বেশির ভাগই ভুয়া হয়। তাই কাজের আগে নিশ্চিত হতে হবে সেটি বিশ্বস্ত সাইট কি না। এসব সাইট থেকে রেফারেলের মাধ‌্যমেও আয় করতে পারেন।

জনপ্রিয় কিছু পিটিসি সাইট:

NeoBux, ‌ZapBux, ProBux, ClixSense, Scarlet Click, GPTPlanet, ojooo, FamilyClix etc.

🔵 সার্ভে করে ইনকাম:

আপনি ঘরে বসে অনলাইনে জরিপ বা সার্ভে করে ইনকাম করতে পারবেন। সার্ভে হলো কোনো বিষয়ে মতামত নেয়া। বাংলাতে বলা হয় জরিপ। সার্ভে করার জন্য আপনাকে উক্ত পন্য বা সেবা সম্পর্কে মতামত দিতে হবে।। আর, এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদের টাকা প্রদান করা হয়। সার্ভে বা জরিপের ক্ষেত্রে আপনাকে শুধুমাত্র প্রশ্ন থেকে আপনার পছন্দ অনুযায়ী উত্তর নির্বাচন করতে হবে। আপনি প্রতিটি সার্ভের জন্য $ থেকে $২০ ইনকাম করতে পারেন।

প্রথমে হয়তো বিভিন্ন বাধা বিপত্তি আসবে, ছাত্র খুজতে বেগ পেতে হবে, কিন্তু পরবর্তীতে অনেক সুবিধা পেতে পারেন এখানে থেকে।

বন্ধুরা আজ এ পর্যন্ত। সবাই ভালো সুস্থ ও সুন্দর থাকবেন। আল্লাহ্ হাফেজ।

এই পোস্টটি পড়তে পারেনঃ-

Post a Comment

0 Comments