Trust Wallet কি? Trust Wallet এ একাউন্ট করার সঠিক নিয়ম,২০২২।।।

Trust Wallet

আসসালামু আলাইকুম। 

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। 

বন্ধুরা, আজকে আমার এই পোস্টটি সাজিয়েছি কিভাবে Trust Wallet এ একাউন্ট করবেন, সেই সম্পর্কে।

আপনারা অনেকেই আছেন, যারা টেলিগ্রাম চ্যানেলের বিভিন্ন Airdrop ও Telegram bot এ কাজ করেন অথবা অন্যান্য সাইটে কাজ করেন, সেই সব সাইটে কাজ করার সময় পেমেন্ট নেয়ার জন্য আপনাদের বিভিন্ন ধরনের Account বা Wallet এর প্রয়োজন হয়। যেমন ধরুনঃ Trust Wallet, Metamask Wallet, Binance Account, Coinbase Account ইত্যাদি। Binance Account, Coinbase Account কিভাবে খুলবেন সে সম্পর্কে আমি আগের পোস্টে বিস্তারিত বলেছি। আর্টিকেল ২টি পড়ার জন্য ক্লিক করুন। 

আর আজ আমি বলব কিভাবে একটি Trust Wallet এর Account একাউন্ট খুলবেন। Trust Wallet এর মাধ্যমে আপনি অনেক ধরনের সুবিধা পাবেন, যেমন টাকা আদান-প্রদান, বিভিন্ন জায়গায় থেকে পেমেন্ট নেয়া ও পেমেন্ট পরিশোধ করা, বিভিন্ন শেয়ার মার্কেটে ইনভেস্ট করা ইত্যাদি। তাই প্রথম থেকে শেষ পর্যন্ত খুব মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন।

🔵 প্রথমে জেনে নিব Trust wallet কি?

ট্রাস্ট ওয়ালেট হলো Binance প্ল্যাটফর্ম এর অফিসিয়াল Crypto Wallet এবং একটি Decentralised Crypto Wallet. এখানে আপনি বিভিন্ন ক্রিপ্টো কারেন্সি আদান প্রদান করতে পারবেন এবং দীর্ঘ মেয়াদের জন্য জমা করেও রাখতে পারবেন। আপনি যদি বিটকয়েন এবং ইথিরিয়াম ওয়ালেট এর ব্যতিক্রম ওয়ালেট খুঁজে থাকেন তাহলে ট্রাস্ট ওয়ালেট আপনার জন্য একটি সেরা প্ল্যাটফর্ম। এখানে আপনি Bitcoin ছাড়াও TRX, BNB, Polygon, Litecoin, Ethereum, Solana, AVAX, Dogecoin, Bitcoin Cash ইত্যাদি কয়েন ছাড়াও ERC20, TRC20, BEP20 এবং এই টোকেন গুলোর একসেস খুব সহজেই পেয়ে যাবেন।

☀️☀️গুরুত্বপূর্ণ খবর☀️☀️

🔜 ডাউনলোড করার আগে Trust Wallet এর রেটিং সম্পর্কে জেনে নিনঃ

Trust Wallet গুগল প্লে স্টোরের জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন। এটি এখন পর্যন্ত 10M এর বেশি ডাউনলোড করা হয়েছে। এছাড়াও 1M+ রিভিউ নিয়ে অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে ৪.৬ রেটিং এ দাঁড়িয়ে আছে। অসংখ্য পজেটিভ রিভিউ দেখে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনার কৌতুহল জাগবে। 

Trust Wallet

তো বন্ধুরা Trust Wallet এর একাউন্ট খুলতে হলে প্রথমে আপনাদের Trust Wallet এর অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার জন্য ক্লিক করুনঃ

      Download

🔵 Trust Wallet এ একাউন্ট করবেন যেভাবেঃ

👉 অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা হয়ে গেলে অ্যাপ্লিকেশনটি ওপেন করুন তারপর নিচের দিকে দেখতে পারবেন Create a New Wallet নামক অপশন, এখানে ক্লিক করুন। 

Trust wallet


👉 এবার আপনাকে Secret Phrase দিবে, তার আগে কিছু Conditions দিবে, আপনি নিচের ছবিটি দেখে সবগুলো তে টিক মার্ক দিয়ে Continue-তে ক্লিক করুন।

Trust wallet


👉 এবার আপনাকে ১২টি Secret Phrase দিবে। এই Secret Phrase গুলো কোথাও কপি করে রেখে দিন বা অন্য কোনো ফোনে ছবি তুলে রেখে দিন, অথবা কোনো জরুরী ডাইরিতে লিখে রাখুন। কারণ এটার Screenshot নেয়া যায়না। মনে রাখবেন এগুলো ভুলে গেলে বা হারিয়ে গেলে আপনার একাউন্ট আর Recover করতে পারবেন না। আর এটা একটা Security key যেটা আপনি কারো সাথে শেয়ার করবেন না। এটা আপনার পাসওয়ার্ড বলতে পারেন। এটা যদি অন্য কাউকে শেয়ার করেন তাহলে আপনার একাউন্টে থাকা সমস্ত ডলার যেকোনো সময় সে নিয়ে নিতে পারে। 

👉 এবার আপনাকে এই কিওয়ার্ডগুলো সিরিয়ালি একের পর এক বসাতে হবে। এরপর Continue-তে ক্লিক করুন। ব্যাস আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে গেল। এখন থেকে আপনি আপনার তৈরি করা Trust Wallet  ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ

🔵 Trust Wallet এর ফিচারসমূহঃ

নিচে Trust Wallet এর ফিচারসমূহ সম্পর্কে জেনে নিন- 

⏭️ Wallet:

Wallet অপশনে আপনি আপনার সমস্ত কয়েন বা টোকেনগুলো দেখতে পারবেন। এখানে একেবারে উপরে কয়েকটি অপশন দেখতে পাবেন- Send, Receive, Buy, Swap. 

Trust wallet


এখানেঃ 

👉 Send অপশন থেকে আপনি আপনার কারেন্সি কাউকে পাঠাতে পারবেন,

👉 Receive  অপশন থেকে কারেন্সি আপনার একাউন্টে নিতে পারবেন,

👉 Buy অপশন থেকে ক্রিপ্টোকারেন্সি ক্রয় করতে পারবেন। এবং

👉 Swap অপশন থেকে একটি কারেন্সি থেকে আরেকটি কারেন্সিতে টোকেন অদল বদল করতে পারবেন।

⏭️ DApps:

Trust wallet


DApps হচ্ছে Decentralised প্ল্যাটফর্ম। ইন্টারনেটে বিদ্যমান থাকা জনপ্রিয বিভিন্ন ধরনের Decentralised প্লাটফর্ম এখানে একসাথে পাবেন। DApps অপশনটিতে আরো রয়েছে DeFi অর্থাৎ ডিসেন্ট্রালাইজড ফাইন্যান্স, স্মার্ট চেইন, Yield Farming অর্থাৎ ডিসেন্ট্রালাইজড এক্সচেঞ্জ থেকে ঋণ, বা কয়েন স্ট্যাকিং করা যেখান থেকে আপনি ইন্টারেস্ট পেতে পারেন। এছাড়াও রয়েছে Exchanges, New market places, Social, Utility, Staking ইত্যাদি। 

⏭️ Settings:

Trust wallet

Trust wallet


👉 Settings এ সর্বপ্রথম যে অপশনটি পাবেন সেটি হচ্ছে  Wallets, এখান থেকে আপনি চাইলেই একাধিক ওয়ালেট তৈরি করতে পারেন। এর জন্য Wallet অপশনটিতে প্রবেশ করে উপরের (+) চিহ্নটিতে ক্লিক করুন। এরপর যেভাবে একাউন্ট খুলেছেন সেইভাবে Create a New Wallet এ ক্লিক করুন এবং নতুন আর একটি ওয়ালেট তৈরি করুন।আপনি চাইলে এইভাবে আরো ওয়ালেট তৈরি করতে পারবেন। 

👉 Security অপশন থেকে আপনার একাউন্ট Secure করতে পারবেন। 

👉 Push Notification অপশন থেকে Notification অন করতে পারবেন।  

👉 Preferences অপশন থেকে আপনি চাইলে কারেন্সিগুলো পরিবর্তন করতে পারবেন এবং Decentralised অ্যাপগুলো অফ রাখতে পারেন। 

👉 Price Alerts অপশনটি চালু করে দিলে আপনি যে কয়েনগুলো জনপ্রিয় সেগুলোর Last Up To Date নিউজ পেতে থাকবেন।

👉 Wallet Connect অপশনে আপনার যদি অন্য কোনো ওয়ালেট থাকে, তাহলে সেটি Wallet Connect থেকে সংযুক্ত করতে পারবেন ট্রাস্ট ওয়ালেটে। এর জন্য আপনাকে ওই ওয়ালেটের QR কোড স্ক্যান করতে হবে।

👉 এরপরের অপশন গুলোর মধ্যে রয়েছে Help Centre, যেখান থেকে আপনি বিভিন্ন ধরনের Help পাবেন এবং ট্রাস্ট ওয়ালেটের কমিউনিটিগুলো দেখতে পারবেন। প্রায় সবগুলো সোশ্যাল সাইটে তাদের কমিনিউটি রয়েছে যেমন: Twitter, Telegram, Facebook, Reddit, YouTube ইত্যাদি। আর About অপশন থেকে আপনি Trust Wallet সম্পর্কে জানতে পারবেন। 

Trust wallet

আরও পড়ুনঃ

তো বন্ধুরা, আজ এ পর্যন্ত। 

আশা করি আজকে আমি এই আর্টিকেলটির মাধ্যমে Trust Wallet কি, কিভাবে Trust Wallet এ একাউন্ট করতে হয় সেই সম্পর্কে বিস্তারিত ধারণা দিতে পেরেছি। আজকের এই আর্টিকেলটি সম্পর্কে আপনাদের যদি আরো কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করবেন। আরো নতুন নতুন সব আপডেট পেতে আমার Juifull Bangla সাইটটি সর্বদা ভিজিট করুন। 

সবাই ভালো, সুস্থ ও সুন্দর থাকবেন। 

আল্লাহ হাফেজ।

Post a Comment

0 Comments